জুনিয়র চিকিৎসকদের সঙ্গে মমতার ৫ ঘণ্টার বৈঠক

আন্তর্জাতিক ডেস্ক
১৭ সেপ্টেম্বর ২০২৪

কলকাতার আরজি কর হাসপাতালে নারী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনায় একটা সমাধানে পৌঁছাতে জুনিয়র চিকিৎসকদের সঙ্গে বৈঠক করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার বাড়িতে সন্ধ্যা ৭টায় বৈঠক শুরু হয়ে চলে রাত ১২টা পর্যন্ত। 

বৈঠক শেষে মমতার কথা, ৯৯ শতাংশ দাবি মেনে নিয়েছি। আর কী করব!  চিকিৎসকদের দাবি মেনে কলকাতার পুলিশ কমিশনারের পদ থেকে মঙ্গলবারই বিনীত গোয়েলকে সরানো হচ্ছে জানিয়ে মূখ্যমন্ত্রী বলেন,  স্বাস্থ্য কর্মকর্তা এবং স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তাকেও অপসারণ করা হচ্ছে। তিন জনকেই অন্য পদে দায়িত্ব দেওয়া হবে। 

আন্দোলনকারী চিকিৎসকদের অধিকাংশ দাবিই তারা মেনে নেওয়ায় আন্দোলনকারীরা এবার কাজে ফিরবেন বলেও আশা প্রকাশ করেন মমতা।  তিনি আরও জানান, জুনিয়র ডাক্তারদের পাঁচটি দাবির প্রথমটি সিবিআই এবং আদালতের বিষয়। বাকি চারটির মধ্যে তিনটিতে সম্মতি দিয়েছে সরকার।

মমতা বলেন, আমরা কাউকে অশ্রদ্ধা, অসম্মান করিনি। কিন্তু ওদের বিরুদ্ধে চিকিৎসকদের ক্ষোভ থাকায়, আস্থা না থাকায় আমরা সিদ্ধান্ত নিয়েছি।  চিকিৎসকদের দাবি মতো কর্মক্ষেত্রে নিরাপত্তা সুনিশ্চিত করবে সরকার।

মূখ্যমন্ত্রী বলেন, বৈঠকে ওদের পক্ষ থেকে ৪২ জন সই করেছেন। সরকারের পক্ষ থেকে মিনিটস্ সই করেছেন মুখ্যসচিব মনোজ পন্থ। আমরা খুশি যে, তারাও খুশি। ওদের বক্তব্য রাখার সুযোগ দিয়েছি। আমরাও আমাদের বক্তব্য রেখেছি।   চিকিৎসকদের উদ্দেশে মমতার বার্তা দেন- প্লিজ, বার কাজে ফিরুন।

 

বিডি২৪অনলাইন/আই/এমকে


মন্তব্য
জেলার খবর