বাঘায় প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে ছাত্র-ছাত্রীদের মানববন্ধন

রাজশাহী প্রতিনিধি
২২ সেপ্টেম্বর ২০২৪

রাজশাহীর বাঘা উপজেলা সদরের ইসলামী একাডেমী উচ্চ বিদ্যালয় কৃষি কারিগরি কলেজের প্রধান শিক্ষক আব্দুল হামিদের অপসারণের দাবিতে ক্লাস বর্জন করে মানববন্ধন করেছে প্রতিষ্ঠানটির হাজারও ছাত্র -ছাত্রী। রোববার (২২সেপ্টেম্বর)উপজেলা চত্তরে মানববন্ধন হয়।

প্রধান শিক্ষক হিসেবে যোগদানের পর থেকেই আব্দুল হামিদ ব্যাপক দুর্নীতি অনিয়মে জড়িয়ে পড়ে।  প্রতিষ্ঠানের কোনো শিক্ষক তার অনিয়ম দুর্নীতির প্রতিবাদ করলেই তাকে  কারণ দর্শানো নোটিশসহ নানা ধরণের মানষিক অত্যাচার করতো। এছাড়া স্বেচ্ছাচারিতার মাধ্যমে নিজের ভাইকে দাতাসদস্য তার চাচাতো ভাইকে সভাপতি করে প্রতিষ্ঠান পরিচালনা কমিটি গঠনের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। অভিযোগ রয়েছে কর্মচারী নিয়োগে দুর্নীতির। তাছাড়া ছাত্র-ছাত্রীদের সঙ্গেও খারাপ ব্যবহার ও তাদের কাছে থেকে অতিরিক্ত অর্থ আদায় করার অভিযোগ রয়েছে। এসব কারণে শিক্ষার্থীরা তার অপসারনের দাবিতে মানববন্ধন করেন।

এদিকে উপজেলা নির্বাহী অফিসার ভিডিও কলে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন, সেই সঙ্গে অভিযুক্ত প্রধান শিক্ষকের বিষয়ে তদন্ত সাপেক্ষ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে মানববন্ধন থেকে সরে দাঁড়ায় শিক্ষার্থীরা।

  বিষয়ে ইসলামী একাডেমীর প্রধান শিক্ষক আব্দুল হামিদ গণমাধ্যমকর্মীদের বলেন, আমার দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে যারা প্রতিবার করেছে, তারা সবাই ছাত্র নাক।যেসব ছাত্র পিছনের বেঞ্চে বসে পরীক্ষার ফি সময় মতো দেয় না, তারাই বিক্ষোভ করেছেন। আমার প্রতিষ্ঠানে ৬৭ জন শিক্ষক-কর্মচারী রয়েছে। এর মধ্যে ২৩ জন সরকারিভাবে বেতন পান না। কারণে অতিরিক্ত টাকা নিয়ে তাদের বেতন দেই। বিষয়টি মাসিক মিটিংয়ে কমিটির সভাপতি ইউএনওকে জানানো হয়েছে।

 

ইসলামী একাডেমী স্কুল কারিগড়ী কলেজের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম বলেন, তার বিরুদ্ধে আগেও একাধিক লিখিত অভিযোগ জমা হয়েছে।

বিডি২৪অনলাইন/সৌমেন মন্ডল/সি/এমকে


মন্তব্য
জেলার খবর