বৃহত্তর জাতীয় ঐক্য দরকার : জামায়াত আমির

নিজস্ব প্রতিবেদক
২৬ সেপ্টেম্বর ২০২৪

 

বিভক্ত জাতি কখনো উন্নতি করতে পারে না উল্লেখ করে জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেন, দেশ-জাতিকে সামনের দিকে এগিয়ে নিতে হলে দরকার দলমত নির্বিশেষে বৃহত্তর জাতীয় ঐক্য। মূলত বিভক্ত জাতির জন্য অপমান লাঞ্ছনা অনিবার্য।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানী ঢাকার কাফরুলের একটি মিলনায়তনে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন। জামায়াতের আমীর বলেন, তাদের দলের মেইন সাবজেক্ট মানবতা, গণমানুষের অধিকার প্রতিষ্ঠা। গণমানুষের কল্যাণই জামায়াতের রাজনীতির আদর্শ মূলমন্ত্র। দল-ধর্মের ব্যবধান না করে মানুষকে দেশের স্বার্থে এবং জনগণের স্বার্থে ঐক্যবদ্ধ করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।   

মানবতাকে টুকরো টুকরো না করে যে কোনো মূল্যে ঐক্যবদ্ধ করতে এ সময় সব শ্রেণি পেশার মানুষের প্রতি আহ্বান জানান জামায়াতের আমির জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ঢাকা মহানগর উত্তরের আমির মোহাম্মদ সেলিম উদ্দিন মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন।

অতীত বৃত্ত থেকে বেরিয়ে আসা দরকার উল্লেখ করে জামায়াতের আমীর বলেন, মূলত যে জড়ো সড়ো হয়ে চলে, সে নিজের জন্য যেমন বোঝা; তেমনিভাবে পরিবার সমাজের জন্যও বোঝা। পক্ষান্তরে নিজেকে মেলে ধরতে পার ব্যক্তি নিনিজের জন্য যেমন এসেট; তেমনিভাবে পরিবার, সমাজ জাতির জন্যও এসেট। তাই আমাদের প্রত্যেককেই এসেট হওয়ার শপথ গ্রহণ করতে হবে।

সভায় কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ঢাকা মহানগর উত্তরের নায়েবে আমির আব্দুর রহমান মূসা, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য লস্কর মুহাম্মদ তাসলিম মহানগর সহকারী সেক্রেটারি ডা. ফখরুদ্দিন মানিক, উপস্থিত ছিলেন ঢাকা  মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য শহিদুল্লাহ, শাহ আলম তুহিন, মজলিসে শূরা সদস্য অধ্যাপক আনোয়ারুল করিম, আব্দুল মতিন  প্রমুখ উপস্থিত ছিলন।

 

বিডি২৪অনলাইন/আর/এমকে


মন্তব্য
জেলার খবর