ইসরায়েলের হামলায় হিজবুল্লাহর শীর্ষ নেতা হাসান নাসরাল্লাহ নিহত

আন্তর্জাতিক ডেস্ক
২৮ সেপ্টেম্বর ২০২৪

লেবাননের রাজধানী বৈরুতে ইসরায়েলি বাহিনীর বড় ধরনের বিমান হামলায় সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর শীর্ষ নেতা হাসান নাসরাল্লাহ নিহত হয়েছে। এক বিবৃতিতে ইসরায়েলি বাহিনীর দাবি এমন দাবির পর হিজবুল্লাহও এক বিবৃতি দিয়ে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। খবর আল জাজিরা

হিজবুল্লাহর শীর্ষ নেতার প্রচুর সমর্থক রয়েছে। বিশেষ করে,লেবাননে  শিয়া নির্বাচনী এলাকায় লোকজন তাকে বাবার মতো সম্মান করতেন।

ইসরায়েলি বাহিনী জানিয়েছে,  শুক্রবার সন্ধ্যায় লেবাননে হিজবুল্লাহর ১৪০টির বেশি লক্ষ্যবস্তুর পাশাপাশি বহু আবাসিক ভবনও হামলা চালিয়েছে তারা।

এদিকে তেল আবিবে দফায় দফায় বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। দেশটির রাজধানীর দক্ষিণাঞ্চলে নজিরবিহীন হামলায় হতাহতদের মধ্যে শিশুও রয়েছে।

লেবাননের হামলার পরই পাল্টা হামলা হিসেবে তেল আবিবের বিভিন্ন স্থানে হামলা চালানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এদিকে ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে  লেবানন থেকে মধ্য ইসরায়েলের দিকে ছোড়া একটি ক্ষেপণাস্ত্র খোলা জায়গায় পড়েছে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

গত সোমবার থেকে এখন পর্যন্ত লেবাননে ইসরায়েলি হামলা অব্যাহত রয়েছে।  হামলায় এখন পর্যন্ত সাত শতাধিক মানুষ নিহত  বহু বেসামরিক নাগরিক আহত হওয়ার খবর পাওয়া গেছে।

 

বিডি২৪অনলাইন/আই/এমকে


মন্তব্য
জেলার খবর