শিক্ষিকাকে বদলি ইস্যূতে সন্তানদের স্কুলে পাঠাচ্ছেন না অভিভাবকরা

পঞ্চগড় প্রতিনিধি
২৯ সেপ্টেম্বর ২০২৪

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার জুগিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিদ্যালয়ে পাঠাচ্ছেন না তাদের অভিভাবকরা। বিদ্যালয়টির সহকারি শিক্ষক পপি আক্তারকে বদলি সংক্রান্ত ইস্যূতে চারদিন ধরে চলছে এ অবস্থা। এতে ছাত্রছাত্রীদের পড়াশোনায় ব্যাহত হচ্ছে চরমভাবে।

জানা যায়, পপি আক্তার গত -১২ আগস্ট পৃথকভাবে ফেসবুকে স্কুলের শিক্ষকদের অনিয়ম নিয়ে পোস্ট করেন।  বিদ্যালয়ে শিক্ষকরা সময় মতো আসেন না, ঠিকমত ক্লাশ নিচ্ছে না, বাচ্চা নিয়ে আসাসহ নানা অনিয়ম তুলে ধরা হয় পোস্টে। এ নিয়ে  সেপ্টেম্বরে মাসিক মিটিংয়ে উপজেলা শিক্ষক সমিতির নেতারা তাকে বিভিন্নভাবে হেনস্থা করে। পরে ওইদিনেই যাদের নামে ফেসবুকে অনিয়মের কথা লিখা হয়েছিল, তারা উপজেলা শিক্ষা অফিসারের লিখিত অভিযোগ করেন। আবার শিক্ষক নেতারাও তার বিষয়ে একটি অভিযোগ  দেন বিভাগীয় ব্যবস্থার জন্য।

ছাত্রছাত্রী অভিভাবকরা জানান, অন্যান্য শিক্ষকের তুলনায় পপি আক্তার অনেক ভালভাবে ক্লাশ নেয়। এছাড়াও তিনি স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে অনেক স্বপ্ন দেখেন ভাল কিছু করার। অন্যায় দেখলে তিনি প্রতিবাদ করেন। মুলত শিক্ষক সমিতির নেতাদের জন্য স্কুলের অবস্থা।

জুগিকাটা স্কুলের সহকারি শিক্ষক পপি আক্তার বলেন, আমার বিরুদ্ধে শিক্ষক সমিতি লেগেছে। ফেসবুকে পোস্টকে কেন্দ্র করে না। এর আগে স্কুলের প্রধান শিক্ষক একজন সহকারি শিক্ষককে বদলি করা হয়েছে। তারা বলেছে, আমার কারনে বদলি করা হয়েছে। কিন্তু তদন্ত করে দেখেছে, আমার কোন দোষ নাই।তারপরও  আমার উপর ক্ষোভ।

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি রেজা আল মামুন জানান, স্কুলের কিছু বিষয় নিয়ে তিনি ফেসবুকে লিখেছেন। এমনভাবে লিখা হয়েছে যেন গোটা শিক্ষক সমাজটাই অনিয়মে আছে। এছাড়াও তার দায়িত্ব কিন্তু সেটা না। সেটা দেখার দায়িত্বে উপজেলা-জেলা শিক্ষা অফিসার আছেন। গোটা শিক্ষক সমাজকে নিয়ে লেখার কারনে সবাই মিলে গণ অভিযোগ করেছি।

আটোয়ারী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মাসুদ হাসান জানান,বিষয়টি আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

বিডি২৪অনলাইন/সম্রাট হোসাইন/সি/এমকে


মন্তব্য
জেলার খবর