ইয়েমেনে বড় হামলা চালিয়েছে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক
২৯ সেপ্টেম্বর ২০২৪

ইয়েমেনের বন্দরনগরী হোদেইদাকে লক্ষ্যবস্তু করে বড় হামলা চালিয়েছে ইসরায়েলি বিমানবাহিনী। দখলদার ইসরায়েলে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছোড়ার পর   হামলার ঘটনা ঘটলো।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল ভিডিওতে দেখা যায়, হোদেইদার একটি জায়গা থেকে ধোঁয়ার কুণ্ডলি বের হচ্ছে। গত এক মাসে ইসরায়েলকে লক্ষ্যবস্তু করে তিনটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েহুথি বিদ্রোহীরা।

এদিকে সৌদির সংবাদমাধ্যম আলআরাবিয়া তাদের খবরে প্রকাশ করেছে, ইসরায়েল হোদেইদা বন্দরে একটি বিদ্যুৎ কেন্দ্র লক্ষ্যবস্তু করে হামলা চালিয়েছে। ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের জবাব দিতেই এ হামলা চালিয়েছে ইসরায়েল।

ওদিকে হুথি বিদ্রোহী মুখপাত্র বিগ্রেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারে জানান, ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর বিমান ইসরায়েলে আসার পর বেনগুরিয়ন বিমানবন্দর লক্ষ্যবস্তু করে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছেন তারা। হিজবুল্লাহর প্রধান নেতা হাসান নাসরুল্লাহকে হত্যার প্রতিশোধ নিতে হামলা চালানো হয় হয়েছে। যদিও ক্ষেপণাস্ত্রটি ইসরায়েলে প্রবেশের আগেই ধ্বংস করা হয়েছে বলে দাবি করেছে ইসরায়েল। সূত্র: টাইমস অব ইসরায়েল

 

বিডি২৪অনলাইন/আই/এমকে


মন্তব্য
জেলার খবর