ইসরায়েলের চার জায়গায় হিজবুল্লাহর হামলা

আন্তর্জাতিক ডেস্ক
১৫ অক্টোবর ২০২৪

ইসরায়েলের অন্তত চার জায়গায় দেশটির সেনাদের নিশানা করে রকেট হামলা চালিয়েছে লেবাননের প্রতিরোধ যোদ্ধা হিজবুল্লাহ। তবে এতে হতাহতের কোনো খবর তাৎক্ষণিক জানা যায়নি। খবর আল জাজিরা

হামলা চালানোর পর হিজবুল্লাহ জানিয়েছে, দক্ষিণ লেবাননের খালেত ওয়ারদেহ এবং মারজ এলাকায় অভিযান চালানো ইসরায়েলি বাহিনীকে লক্ষ্যবস্তু করেছে তারা। ইসরায়েলের অধিকৃত শেবা ফার্মের লেবানন-সিরিয়া সীমান্তে আল-সাদানা এবং বিরকাত আল-নাক্কার এলাকাতেও  ইসরায়েলি বাহিনীকে লক্ষ্যবস্তু করা হয়েছে।

ওদিকে বিবিসি তাদের এক খবরে জানায়, ইসরায়েলি সেনাবাহিনীর ক্যাম্পে হামলা চালিয়েছে হিজবুল্লাহ। এতে ইসরায়েলের চার সেনা নিহত অন্তত ৬০ জন আহত হয়েছে। ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, ইসরায়েলের উত্তরাঞ্চলে একটি সেনা ক্যাম্পে ড্রোন দিয়ে হামলা চালানো হয়। দেশটির  দক্ষিণে বিনইয়ামিনা ঘাঁটির পাশেও হামলা হয়েছে। এতে ইসরায়েলের সাত সেনা গুরুতর আহত হয়েছে বলেও জানিয়েছে আইডিএফ।

হামলার দায় স্বীকার করে হিজবুল্লাহ  জানিয়েছে, তেল আবিব এবং হাইফার মাঝামাঝি এলাকায় আইডিএফের গোলানি ব্রিগেডের একটি প্রশিক্ষণ শিবিরকে নিশানা করেছে তারা। গত বৃহস্পতিবার রাজধানী বৈরুতে চালানো ইসরায়েলি হামলার জবাবে হামলা চালানো হয়েছে।

 

বিডি২৪অনলাইন/আই/এমকে


মন্তব্য
জেলার খবর