কোনো প্রভু আমরা মেনে নেব না: জামায়াতের আমীর

নিজস্ব প্রতিবেদক
১৫ অক্টোবর ২০২৪

বিদেশে আমাদের বন্ধু থাকবে, কিন্তু কোনো প্রভু আমরা মেনে নেব না বলে জানিয়েছেন জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান। বলেছেন, কেউ প্রভুত্ব করতে এলে তার সঠিক জবাব দেবে জাতি।

মঙ্গলবার (১৫ অক্টোবর) ব্রাহ্মণবাড়িয়া শহরের ট্যাংকেরপাড় পৌর মুক্ত মঞ্চে জামায়াতে ইসলামীর কর্মীসভায় এসব কথা বলেন। জামায়াতের আমীর বলেন,  এমন একটি বাংলাদেশ আমরা চাই- যেখানে অন্য কোনো দেশের অধীনতা মেনে নেওয়া হবে না। পৃথিবীর অন্য ১০টি দেশের মতো বিশ্বের বুকে শির উঁচু করে দাঁড়াবে বাংলাদেশ। তিনি আরও বলেন, এমন একটি বিচারব্যবস্থা আমরা চাই-  যে বিচারব্যবস্থা কাউকে উঁচু-নিচু ভাববে না। বিচারপ্রার্থীকে বিচারপ্রার্থী হিসেবেই দেখা হবে। কোনো বিচারপ্রার্থী মিথ্যা অভিযোগ নিয়ে আদালতে হাজির হলে মিথ্যার অভিযোগে তাকে সাজা পেতে হবে। আবার সঠিক অভিযোগ নিয়ে হাজির হলে তাকে অন্যায়ভাবে বিচার প্রভাবিত করে ন্যায়বিচার থেকে বঞ্চিত করা হবে না। কোনো বিচারক আসনে বসে আল্লাহকে ছাড়া কোনো রাষ্ট্র শক্তিকে পরোয়া করবে না। রাষ্ট্রের আইন বিবেক অনুযায়ী বিচারকার্য পরিচালনা করবে।

বাজার সিন্ডিকেট প্রসঙ্গে ডা. শফিকুর রহমান বলেন, দুর্ভাগ্যের বিষয় বাজারে এখনো আওয়ামী লীগের সিন্ডিকেট ভাঙা সম্ভব হয়নি। এখনো সেই সিন্ডিকেট জাতির ঘাড়ে বসে আছে। সিন্ডিকেট ভেঙে তছনছ করে দিতে হবে। নাহলে দেশের মানুষ তাদের হাতে আরও নির্যাতিত হবে।

 

বিডি২৪অনলাইন/আরডি/এমকে


মন্তব্য
জেলার খবর