গুরুদাসপুরে ইউপি চেয়ারম্যান গ্রেফতারে আনন্দ মিছিল

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
১৯ অক্টোবর ২০২৪

নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আয়ুব আলী (৫৫) কে চাঁদাবাজি জায়গা দখলের মামলায় গ্রেফতার করেছে পুলিশ। ঘটনায়  নাজিরপুর বাজার এলাকায় আনন্দ মিছিল করেছেন ইউনিয়ন বিএনপি  এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার (১৯অক্টোবর) সকালে মিছিলটি হয়। এর আগে শুক্রবার চেয়ারম্যানকে গ্রেফতার করা হয়। নাজিরপুর মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিএনপি নেতা ফিরোজ আলী ওই চেয়ারম্যানকে প্রধান আসামী করে ১১ জনের বিরুদ্ধে গুরুদাসপুর আমলি আদালতে মামলাটি করেন।

উপজেলা বিএনপির সহসভাপতি মামলার বাদী ফিরোজ আলী বলেন, আওয়ামী লীগ শাসন আমলে চেয়ারম্যান আয়ুব আলী তার কতিপয় অনুসারীরা দলীয় প্রভাবে তার নামে টি মিথ্যা ভিক্তিহীন মামলা দিয়ে হয়রারি করেছে। আয়ুব আলী এলাকার চিহ্নিত সন্ত্রাসী, ভোট চোর, অস্ত্রবাজ। তার বিদ্যালয়ের ১৩ শতক জায়গা কাঁটাতারের বেড়া দিয়ে অবৈধভাবে দখল করেছে। সে সময় এ নিয়ে জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেওয়া হয়েছিল।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সারওয়ার হোসেন বলেন,  মামলার পরে চেয়ারম্যানকে গ্রেফতার করা হয়। মামলার অন্য আসামীদের ধরতে অভিযান চলছে। 

এদিকে গ্রেফতার চেয়ারম্যানের সহোদর বড় ভাই নজরুল জানান, তার ভাই নির্দোষ। চাঁদাবাজি বিদ্যালয়ের মাঠ দখলের সাথে তিনি জড়িত নয়। মূলত ক্ষমতা পালাবদলে তার সম্মানহানি করতে ফিরোজ আলী তার বিরুদ্ধে মিথ্যা মামলা করেছেন।

 

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সালমা আক্তার বলেন, ফৌজদারি কোন অপরাধের সাথে চেয়ারম্যান জড়িত থাকলে গ্রেফতার হতেই পারে। বিষয়টি তিনি জেলা প্রশাসককে অবগত করবেন।

বিডি২৪অনলাইন/সাজেদুর রহমান সাজ্জাদ/সি/এমকে


মন্তব্য
জেলার খবর