পঞ্চগড়ে চাচাত ভাইকে হত্যার দায়ে ৩ জনের মৃত্যুদন্ড

পঞ্চগড় প্রতিনিধি
২১ অক্টোবর ২০২৪

পঞ্চগড়ে চাচাত ভাইকে হত্যার দায়ে তিন জনের মৃত্যু দন্ডাদেশ দিয়েছেন আদালত। সোমবার (২১ অক্টোবর)  অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতের বিচারক এস এম রেজাউল বারী রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামীরা-  জেলার দেবীগঞ্জ উপজেলার বলরামপুর তাতীপাড়া এলাকার মহিরউদ্দিনের ছেলে নুরুজ্জামান (২৯), ডায়েনা পাড়া এলাকার দুদু মিয়ার ছেলে ফরহাদ হোসেন(২১) ও বলরামপুর এলাকার রশিদুল ইসলামের ছেলে হাসানুল ইসলাম (২৩)  এদের মধ্যে ফরহাদ কারাগারে থাকলেও নুরুজ্জামান হাসানুল পলাতক রয়েছে।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পিপি জাহাঙ্গীর আলম জানান, রাষ্ট্রপক্ষ আসামীদের অপরাধ আদালতে প্রমান করতে পেরেছে বলেই বিচারক দন্ড দিয়েছেন। মামলার ন্যায় বিচারের জন্য বছর অপেক্ষায় ছিলো ভিকটিমের পরিবার। আমরা এ রায়ে সন্তুষ্ট।

মামলা সূত্রে জানা যায়, আসাদুজ্জামান পায়েল ২০১৫ সালের ১৮ জুন বাড়ি থেকে হালখাতা খাওয়ার জন্য দেবীগঞ্জ উপজেলার বলরামপুর দেউনিয়া বাজারে যায়। পরের দিন পর্যন্ত ফিরে না আসায় অনেক খোঁজাখুঁজি করে এবং মোবাইলে ফোন দেওয়া হলেও না পেয়ে ২০ জুন থানায় সাধারন ডায়েরি করা হয়।

এদিকে সন্দেহভাজন হিসেবে অভিযুক্ত নুরুজ্জামানসহ ফরহাদ হাসানুল আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা স্বীকার করে, আসাদুজ্জামানকে বাজার থেকে ডেকে নিয়ে এক কিলোমিটার দুরে গলা চেপে শ্বাসরুদ্ধ করে হত্যা করেছে তারা। লাশ একটি প্লাস্টিকের বস্তায় ভরে স্থানীয় একটি পুকুরের পানিতে ফেলে দেয়। ঘটনার দু’দিন পর ২ জুন লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায়  ভিকটিমের বাবা সুলতান আলী ওই ৩ জনের নামে দেবীগঞ্জ থানায় হত্যা মামলা করেন।

 

বিডি২৪অনলাইন/সম্রাট হোসাইন/সি/এমকে


মন্তব্য
জেলার খবর