অর্থের অপচয় রোধ করতে হবে

নিজস্ব প্রতিবেদক
২১ অক্টোবর ২০২৪

বেশ কিছু প্রকল্প অন্তর্বর্তীকালীন সরকারের মেয়াদে শেষ হবে উল্লেখ করে ডাক, টেলিযোগাযোগ তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেছেন, এসব প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে কাঙ্ক্ষিত প্রত্যাশা যেন পূর্ণ হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। পাশাপাশি প্রকল্প বাস্তবায়নের অর্থের অপচয় রোধ করতে হবে।

সোমবার (২১ অক্টোবর) তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের সভাকক্ষে এক সভায় কথা বলেন। নির্ধারিত সময়ে যেন প্রকল্প শেষ হয়, সে বিষয়ে সংশ্লিষ্ট  সবাইকে সচেষ্ট থাকার আহ্বানও জানান তিনি।

উপদেষ্টা বলেন, প্রকল্প যুগোপযোগী কার্যকর করতে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। অনেক প্রস্তাবনা, নতুন নতুন ধারণা এসেছে ইতোমধ্যে। সেগুলোকে চলমান প্রকল্পের সঙ্গে কীভাবে সমন্বয় করা যায়, সেটা দেখা হচ্ছে।

উন্নয়ন সহযোগী সংস্থার সঙ্গে চলমান প্রকল্পগুলোর ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করে কাঙ্ক্ষিত সাফল্য অর্জন করতে রদবদল সংস্কারের প্রয়োজন হলে সেটা করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন উপদেষ্টা।

সভায় তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন দপ্তর, সংস্থা এজেন্সির প্রধান এবং প্রকল্প পরিচালক, উপ-প্রকল্প পরিচালক নিজ নিজ প্রকল্পের বাস্তবায়ন পরিকল্পনা, সমস্যা সর্বশেষ অগ্রগতি তুলে ধরেন।

বিডি২৪অনলাইন/এন/এমকে


মন্তব্য
জেলার খবর