শেখ হাসিনার পদত্যাগ বিষয়ে যা জানালো রাষ্ট্রপতির প্রেস উইং

নিজস্ব প্রতিবেদক
২১ অক্টোবর ২০২৪

প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগ ইস্যুতে রাষ্ট্রপতিকে উদ্ধৃত করে বিভিন্ন গণমাধ্যমে যে প্রচারণা চালানো হয়েছে, সেটা জনমনে বিভ্রান্তির সৃষ্টি করেছে। এ অবস্থায় ছাত্র-জনতার গণবিপ্লবের মুখে প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার পদত্যাগ, দেশত্যাগ, সংসদ ভেঙে দেওয়া এবং বর্তমান অন্তর্র্বতীকালীন সরকারের সাংবিধানিক বৈধতা বিষয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সুস্পষ্ট বক্তব্য জানিয়ে দিয়েছে তাঁর প্রেস উইং

সোমবার (২১ অক্টোবর) রাতে রাষ্ট্রপতির প্রেস উইংয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এ বিষয়ে মহামান্য রাষ্ট্রপতির পক্ষ থেকে সুস্পষ্ট বক্তব্য হচ্ছে, ছাত্র-জনতার গণবিপ্লবের মুখে প্রধানমন্ত্রীর পদত্যাগ দেশত্যাগ, সংসদ ভেঙে দেওয়া এবং বর্তমান অন্তর্র্বতীকালীন সরকারের সাংবিধানিক বৈধতার ওপর উদ্রেক হওয়া সব প্রশ্নের উত্তর গত আগস্ট দেওয়া সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আদেশে (স্পেশাল রেফারেন্স নং-০১/২০২৪) প্রতিফলিত হয়েছে। সংবিধানের ১০৬ অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রপতি গত আগস্ট সুপ্রিম কোর্টের আপিল বিভাগের মতামত চাওয়ার পরিপ্রেক্ষিতে আপিল বিভাগ মতামত দিয়েছিলেন।

মীমাংসিত বিষয়ে নতুন করে কোনো বিতর্ক সৃষ্টি করে অন্তর্র্বতীকালীন সরকারকে অস্থিতিশীল কিংবা বিব্রত করা থেকে বিরত থাকতে সবার প্রতি রাষ্ট্রপতি আহ্বান জানিয়েছেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 

বিডি২৪অনলাইন/এন/এমকে


মন্তব্য
জেলার খবর