নদী থেকে পাথর বিক্রি করছেন আ.লীগ নেতা, এলাকাবাসীর মানববন্ধন

পঞ্চগড় প্রতিনিধি
২২ অক্টোবর ২০২৪

১৫ বছর ধরে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ডাহুক নদী থেকে পাথর উত্তোলন করে বিক্রি করছেন তেঁতুলিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ শেখ কামাল তার লোকজন। এতে নদীর পরিবেশ ভারসম্য নষ্ট হচ্ছে।

এদিকে তার কবল থেকে নদী দখল মুক্ত করার দাবিতে বিক্ষোভ মানববন্ধন করেছে শালবাহান, বুড়াবুড়িসহ পাঁচ গ্রামের মানুষ। মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন বিক্ষোভ কর্মসুচি পালন করেন তারা।

 

মানববন্ধনে বক্তব্য দেন- পঞ্চগড় জেলা পরিবেশ আন্দোলনের (বাপা) সভাপতি এ্যাডভোকেট কে এম আনোয়ারুল খায়ের, স্থানীয় বাসিন্দা মাহফুজুর রহমান,মসিরুল হক,মজিবুল হক,ইসলাম প্রমূখ।

বক্তারা বলেন- আওয়ামী লীগ সরকারের গত ১৫ বছরে শেখ কামাল তার লোকজন নদী থেকে পাথর উত্তোলন করছেন। এনিয়ে সরকারি বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েও এর কোন সুরাহা হয়নি। শুধু নদী থেকেই নয়, দলীয় প্রভাব খাটিয়ে  স্থানীয় মল্লিকা বেগমের ৭৫ শতক জমি থেকেও পাথর উত্তোলন করেন তারা। বাধা দিলে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।

মানববন্ধন বিক্ষোভ মিছিল শেষে বর্তমান অন্তর্র্বতীকালীন সরকারের কাছে এ ঘটনার প্রতিকার চেয়ে জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেন এলাকাবাসী।

 

বিডি২৪অনলাইন/ সম্রাট হোসাইন/সি/এমকে


মন্তব্য
জেলার খবর